আজ, মঙ্গলবার | ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | রাত ৯:৪২

ব্রেকিং নিউজ :
মাগুরা সদর ও শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি সম্পন্ন উপজেলা চেয়ারম্যান পদে মাগুরা সদরে রানা ও শ্রীপুরে রাজনের দিকেই সবার নজর মাগুরায় ঋষিপাড়ার সদস্যদের মধ্যে কৃষিব্যাংকের সহজশর্তে ঋণ বিতরণ মাগুরায় রানাকে সমর্থন দিয়ে নির্বাচন ছাড়লেন ভিপি জাহাঙ্গীর শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী রাজন-সংগ্রামের কর্মীদের মধ্যে সংঘর্ষ জমে উঠেছে শ্রীপুর উপজেলা চেয়ারম্যান নির্বাচন মাগুরায় জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন বৃষ্টির প্রার্থনায় নামাজ পড়ে কাঁদলেন শ্রীপুরের মুসল্লিরা মহম্মদপুরে সড়ক দূর্ঘটনায় শিক্ষকের মৃত্যু মাগুরায় প্রথম ধাপের উপজেলা নির্বাচনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ

ফখরে আলমের মৃত্যুতে মাগুরায় সাংবাদিক মহল ও এমপি শিখরের শোক প্রকাশ

মাগুরা প্রতিদিন ডটকম : যশোরের প্রথিতযশা সাংবাদিক ফখরে আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাভোকেট সাইফুজ্জামান শিখরসহ মাগুরা প্রেসক্লাব ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ফখরে আলম দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। বৃহস্পতিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে বাসা থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে পৌঁছানোর আগেই মারা তিনি মারা যান।

ক্যানসারে আক্রান্ত হওয়ার পর একপর্যায়ে ফখরে আলম চোখের দৃষ্টিশক্তিও হারান। তিনি বাংলাদেশ ছাড়াও ভারতের বিভিন্ন স্থানে চিকিৎসা নেন।

মৃত্যুর আগ পর্যন্ত ফখরে আলম দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি ১৯৮৫ সালে সাপ্তাহিক রোববারের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি আজকের কাগজ, বাংলাবাজার পত্রিকা, ভোরের কাগজ, মানবজমিন, জনকণ্ঠ, আমাদের সময়, যায়যায়দিন পত্রিকায় যশোর আঞ্চলিক প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

সাংবাদিকতা জীবনে তিনি মোনাজাত উদ্দিন স্মৃতি পুরস্কার, মুক্তিযুদ্ধ জাদুঘরের বজলুর রহমান স্মৃতি পদক, এফপিএবি পুরস্কার, মধুসূদন একাডেমি পুরস্কার, এফইজেবি পুরস্কার, টিআইবি অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারসহ নানা পদক, পুরস্কার ও সম্মাননা পেয়েছেন।

ফখরে আলমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর সহ জেলার বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক প্রকাশক এবং জেলায় কর্মরত সাংবাদিকরা।

সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর তার শোক বার্তায় জানান, উন্নয়ন ও অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে ফখরে আলম একজন পথিকৃত। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সমস্য, সংকট ও সম্ভাবনা গণ মাধ্যমে তুলে ধরতে তিনি আজীবন নিরলস ভাবে কাজ করে গেছেন। তিনি দেশের একজন খ্যাতিমান কবিও ছিলেন। তাঁর মৃত্যু সাহিত্য সাংবাদিকতার ক্ষেত্রে এক অপুরনীয় ক্ষতি। আমি তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করছি।

শেয়ার করুন...




©All rights reserved Magura Protidin. 2018-2022
IT & Technical Support : BS Technology